শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৪:৫০ অপরাহ্ন

থাইল্যান্ডে সেনা সদস্যের এলোপাতাড়ি গুলিতে ১২ জন নিহত

সন্দেহভাজন সেনা সদস্য জাকরাফান্থ থোম্মা।

আন্তর্জাতিক ডেস্ক : থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের উত্তর-পূর্বে কোরাট নামে পরিচিত নাখন রাতচাসিমা শহরে এক থাই সেনার এলোপাতাড়ি গুলিতে অন্তত ১২ জন নিহত এবং অনেকে আহত হয়েছেন। দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়ের এক মুখপাত্র বিবিসি থাইকে জানিয়েছেন, জাকরাফান্থ থোম্মা নামে সামরিক বাহিনীর ওই জুনিয়র অফিসার প্রথমে তার কমান্ডিং অফিসারের ওপর হামলা চালিয়ে সামরিক ক্যাম্প থেকে বন্দুক ও বিস্ফোরক চুরি করে। এরপর তিনি একটি বৌদ্ধ মন্দির এবং একটি শপিং সেন্টারে এলোপাতাড়ি গুলি চালান।

সন্দেহভাজন সেনা সদস্য জাকরাফান্থ থোম্মাকে এখনও আটক করা সম্ভব হয়নি। তাকে খুঁজে বের করতে পুরো শপিং সেন্টারটি চারিদিক থেকে ঘেরাও করে রাখা হয়েছে। তিনি বর্তমানে শপিং সেন্টারের বেসমেন্টে লুকিয়ে থাকতে পারেন বলে জানিয়েছেন থাই প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র।

এরইমধ্যে শপিং সেন্টারের কাছে গোলাগুলির দৃশ্য সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে। এছাড়া স্থানীয় মিডিয়া ফুটেজে দেখা গেছে যে, সন্দেহভাজন মুয়াং জেলার টার্মিনাল ২১ শপিং সেন্টারের সামনে গাড়ি থেকে নামছেন এবং এলোপাতাড়ি গুলি চালাচ্ছেন। এসময় আশেপাশের লোকজন প্রাণ বাঁচাতে পালাতে থাকে।

হামলার সময় সন্দেহভাজন তার সামাজিক যোগাযোগমাধ্যম অ্যাকাউন্টগুলোয় পোস্ট দিতে থাকেন। এরমধ্যে ফেসবুকের একটি পোস্টে তিনি জানতে চান যে তার আত্মসমর্পণ করা উচিত কি না।

তিনি এর আগে তিনটি বুলেটসহ একটি পিস্তলের ছবি পোস্ট করেন এবং ওই ছবির ওপরে লেখেন- ‘এটি উত্তেজিত হওয়ার সময়।’

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com